রিক্ত জীবণ
- মুন্না খান মতিউর - কবিতার কথা ১১-০৫-২০২৪

জীবণ কেন সে যাতনাময়?
কেন সে বিষাদে ভরা
ব্যথিত কেন এ মনটা আমার
দুঃখ-বিরহে গড়া।

আমি বুঝতে বুঝিনা
জীবণের এই মর্ম
ধেয়ে চলা নদীর পিছে
চলাই আমার ধর্ম।

কেন যে আজ শান্ত হলাম!
কে রুধিল পথ?
কোন ছলনায় কাড়িয়া লইল
আমার ভবিষ্যত।

এ রিক্ত প্রাণ কি তাহা বুঝিবে!
তার কি সাধ্য আছে?
এ গভীর নিশুতি রাতে
একেলা সে কি করে বাঁচে!

ওরে মহাজন, ওরে মহান প্রাণ
আমারে দাও যুক্তি
যাতনা যে আর, সহে না আমার
পেতে চাই আজ মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।